গ্রেফতারই হননি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।তাঁকে তলব করার যে নোটিশ পাঠানো হয়েছে তা কার্যকর করতেই অনুব্রত মণ্ডলকে সঙ্গে নিয়ে গিয়েছেন সিবিআই (CBI) আধিকারিকরা। আইন মোতাবেক তাঁকে এখনও গ্রেফতার করা হয়নি।সংবাদমাধ্যমের সামনে এমনই দাবি করলেন অনুব্রত মণ্ডলের আইনজীবী অনির্বাণ গুহঠাকুরতা।

বৃহস্পতিবার সকালে তিনি একটি সংবাদমাধ্যমকে বলেন, ‘এখনো পর্যন্ত তাঁকে গ্রেফতার করা হয়নি।গ্রেফতার করার একটা প্রক্রিয়া রয়েছে। সেজন্য অ্যারেস্ট মেমো তৈরি করতে হয়। গ্রেফতার হওয়া ব্যক্তির নিকটাত্মীয়কে জানাতে হয় এবং আইনজীবীকে জানাতে হয়’।

অনির্বাণের কথায়, ‘অনুব্রত মণ্ডলকে CRPC-র ৪১ নম্বর ধারা অনুসারে অভিযুক্ত হিসাবে আজ নোটিশ দেওয়া হয়েছে। সেই নোটিশ কার্যকর করতে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়েছে। CRPC ৪১এর নোটিশ পালন করতে একজনকে ন্যূনতম সময় দিতে হয়। এক্ষেত্রে সেই নিয়ম পালন করা হয়নি। সেজন্য আমরা আদালতে যা বলার বলব। আমি নির্দিষ্টভাবে বলছি, ওনাকে অনুষ্ঠানিকভাবে গ্রেফতার দেখানো বা গ্রেফতার করা হয়নি’।

উল্লেখ্য,বুধবার সিবিআইয়ের দশম হাজিরা এড়ানোর পর বৃহস্পতিবার সকালে অনুব্রতর বাড়িতে পৌঁছয় সিবিআই। দেড় ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি গোটা বাড়ি তল্লাশি করেন সিবিআইয়ের গোয়েন্দারা। এর পর তাঁকে নিয়ে দুর্গাপুরের দিকে রওনা দিয়েছে কনভয়। সিবিআইয়ের দাবি, গরুপাচারকাণ্ডে অনুব্রতর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। ইতিমধ্যে চার্জশিটে তাঁর নামের উল্লেখ করা হয়েছে। দীর্ঘদিন ধরে সিবিআইয়ে তদন্তে অসহযোগিতা করছেন তিনি। এমনকী  সকালে তাঁর বাড়িতে সিবিআইয়ের গোয়েন্দারা পৌঁছলে বৃহস্পতিবার তাঁদের বিভ্রান্ত করার চেষ্টা করেন অনুব্রত।

 

আরো পড়ুন:Anubrata Mandal:ফের হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল!