শ্রীলঙ্কায় শুরু হতে চলেছে নতুন টি-টোয়েন্টি প্রতিযোগিতা লঙ্কা প্রিমিয়ার লিগ (Lanka Premier League)। এই লিগ হবে আগামী ৬ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর। ১ থেকে ২১ অগস্ট পর্যন্ত এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। দেশের অস্থির পরিস্থিতির জন্য প্রতিযোগিতা স্থগিত রাখে ক্রিকেট শ্রীলঙ্কা। এ বারই এই টি-টোয়েন্টি প্রতিযোগিতার প্রথম বছর।

বেশ কয়েক মাস ধরেই তীব্র অর্থনৈতিক সঙ্কট চলছে শ্রীলঙ্কায়। এই সঙ্কটকে কেন্দ্র করে অস্থির রাজ্য-রাজনীতি। ক্ষুব্ধ সাধারণ মানুষ পথে নেমে বিক্ষোভ, প্রতিবাদে সামিল। রাজধানী কলম্বোর অবস্থা অগ্নিগর্ভ। এই পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজনের ঝুঁকি নেননি শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা। একই কারণে স্থগিত করে দেওয়া হয় লঙ্কা প্রিমিয়ার লিগও (এলপিএল) (Lanka Premier League)।

আরও পড়ুন: Bangladesh Cricket: এশিয়া কাপের আগে ফের বড় ধাক্কা খেল বাংলাদেশ ক্রিকেট

সুত্রের খবর, প্রতিযোগিতার আয়োজকদের পক্ষে সামান্থা দোদানওয়েলা বলেছেন, ‘‘ডিসেম্বরের ৬ থেকে ২৩ তারিখ পর্যন্ত এলপিএল আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।’’ নতুন করে ড্রাফট নিয়ে অবশ্য সিদ্ধান্ত হয়নি। দোদানওয়েলা আরও বলেছেন, ‘‘দুটো পথ রয়েছে আমাদের সামনে। আমরা নতুন করে ড্রাফট করতে পারি অথবা আগের ড্রাফট নিয়েই এগোতে পারি। সেক্ষেত্রে আমরা যে ক্রিকেটারদের পাব তাদের নিয়েই প্রতিযোগিতা করতে হবে। কারণ, আগের ড্রাফটে বিদেশি ক্রিকেটারদের কিছু জায়গা খালি রয়েছে।’’ (Lanka Premier League)