আমরা অনেক সময় আমরা ত্বক আর চুলের যত্ন নিতে নিতে পা এর যত্ন নিতে ভুলে যাই। কিন্তু আমরা জানি না পা এর যত্ন নেওয়া কতটা গুরুত্ব পূর্ণ। সব মেয়েই চাই সুন্দর আকর্ষণীয় পা। চলুন আজকে জেনে নিন পা এর যত্ন কি করবেন।

 

খালি পায়ে হাঁটা যাবে না পায়ে ধুলো-ময়লা লাগলে সঙ্গে সঙ্গে তা পরিষ্কার করতে হবে স্নান করার পর বা প্রতিবার পা ধোয়ার পর ভাল করে মুছে এরপর ভেসলিন বা গ্লিসারিন (Glycerin)লাগিয়ে নিন। রাতে ঘুমানোর আগেও ভালো করে লাগান কয়েক দিনের মধ্যে পা ফাটা (Cracked eels) কমে যাবে।

 

এক কাপ গোলাপ জল, অর্ধেক কাপ গোলাপের পাপড়ি একটু গরম করে নিন। তারপর পাপড়ি ছেঁকে নিয়ে গ্লিসারিন (Glycerin)ও অ্যালোভেরা জুস মেশান। ফ্রিজে স্টোর করতে পারেন। নিয়মিত ময়শ্চারাইজার হিসেবে ব্যবহার করতে পারেন পায়ে । মধু ও গোলাপজলের মিশ্রণ পায়ের ত্বক নরম রাখার জন্যে দারুন কাজে দেয়। রোজ রাতে ঘুমানোর আগে লাগাবেন।

 

 

পায়ের ত্বকের কোমলতা ধরে রাখতে সপ্তাহে দুদিন রাতে শোয়ার আগে প্যাক লাগাতে পারেন। ১ চা চামচ মধু, ১ চা চামচ লেবুর রস, ১ চা চামচ মুগডাল বাটা, ২ চা চামচ গ্লিসারিন, (Glycerin)২ টেবিল চামচ পাকা কলা পেস্ট ভালো করে মিশিয়ে নিন। এই প্যাক হাঁটু থেকে পায়ের পাতা পর্যন্ত লাগিয়ে ১৫ মিনিট রেখে অল্প মাসাজ করে কুসুম গরম পানিতে ধুয়ে ফেলুন। পা ভালো করে মুছে লোশন লাগান।

 

Image source-google