তৃণমূলের (TMC) নির্দেশ অমান্য করে উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন অধিকারী পরিবারের দুই সদস্য। বিজেপি সূত্রে খবর, উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান করেছেন শিশির এবং দিব্যেন্দু অধিকারী।

প্রসঙ্গত ভোটদান থেকে বিরত থাকার নির্দেশ দিয়ে অন্যান্যদের মতো তৃণমূল কংগ্রেসের সাংসদ শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারীকে চিঠি দিয়েছিলেন লোকসভার সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।কিন্তু কাঁথি লোকসভা কেন্দ্রের সাংসদ এবং তমলুক লোকসভা কেন্দ্রের সাংসদ তৃণমূলের নির্দেশ অমান্য করে শনিবার দিল্লিতে উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন।

মূলত রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারী। দিব্যেন্দু অধিকারী শুভেন্দুর ভাই। তৃণমূলের সাংসদ হয়েও দীর্ঘদিন ধরে তৃণমূলের সঙ্গে দূরত্ব বজায় রেখেছেন পিতাপুত্র। শনিবার শিশির ও দিব্যেন্দু উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেওয়ায় রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ মনে করছেন, শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী আদতে বিজেপির দিকে পা বাড়িয়ে রয়েছেন। অন্যদিকে তৃণমূলের তরফে এই ঘটনা নিয়ে সরব হয়েছেন দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তৃণমূলের মুখপাত্র কুণাল এদিন বলেন, ‘শিশির ও দিব্যেন্দু বিজেপির বন্ধু।’পাশাপাশি বিষয়টির ওপর দল নজর রাখছে বলেও জানান কুণাল।

এছাড়াও সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান,শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী দলের নির্দেশ অমান্য করে উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিয়েছেন। মূল্যবোধের কথা মাথায় রেখে তাঁদের ইস্তফা দেওয়া উচিত্‍ বলে মন্তব্য করেন এই তৃণমূল সাংসদ।

 

আরো পড়ুন:Election of Vice President:উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন বর্তমান ও প্রাক্তন প্রধানমন্ত্রী!