ফের রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও অভিনেত্রী-মডেল অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) গ্রেফতারি মামলায় নয়া তথ্য পেশ করল ইডি।সোমবার অর্পিতা মুখোপাধ্যায়কে ইডির বিশেষ আদালতে পেশ করা হয়।সেখানে চলছে অর্পিতা মুখোপাধ্যায়ের শুনানি।আর এদিনের শুনানির শুরুতেই ইডি আধিকারিকেরা দাবি করেন, পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের যৌথ সম্পত্তি রয়েছে।

 

দাবি করা হয়,শিল্পমন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার হওয়া নথির যে তালিকা ইডি (ED) তৈরি করেছে সেখানেও অর্পিতার নামে অনেক সম্পত্তির নথি রয়েছে। সেখানে দু’টি সংস্থারও উল্লেখ রয়েছে।তার মধ্যে বিনোদন সংক্রান্ত ‘ইচ্ছে এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেড’ এবং ‘সেন্ট্রি ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড’ নামে দু’টি সংস্থার উল্লেখ রয়েছে।এর মধ্যে দ্বিতীয়টির ডিরেক্টর পদে রয়েছেন অর্পিতা। ইডির দাবি, শুধু কলকাতার যে ফ্ল্যাট থেকে বিপুল টাকা উদ্ধার হয়েছে তাই নয়, এছাড়াও অনেক সম্পত্তি রয়েছে পার্থ-ঘনিষ্ঠ অর্পিতার।পার্থর বাড়িতে তল্লাশি চালানোর পর অনেক নথি উদ্ধার করেছে ইডি।বাজেয়াপ্ত নথির তালিকায় (সিজার লিস্ট) বার বার রয়েছে অর্পিতার নাম।

 

ইডির (ED) দাবি, ২০১৯-এর ১৯ ফেব্রুয়ারি তারিখের অর্পিতার নামে একটি দলিল (নং ০২০৪৯/১৯) পাওয়া গিয়েছে।এছাড়াও ‘সেন্ট্রি ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড’ সংস্থার ডিরেক্টর হিসাবেও অর্পিতার নাম রয়েছে এই নথিপত্রে। ‘মেসার্স ইচ্ছে এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড’ সংস্থার নামেও মোট পাঁচটি দলিল মিলেছে। ২০১১ সালের ৩০ অগস্ট ও ২০১২ সালের ২৮ অগস্ট তারিখে দু’টি দলিল সরাসরি অর্পিতার নামে থাকলেও ২০২০ সালে মোট চারটি দলিল এই সংস্থার নামেই রয়েছে। এর মধ্যে ‘ইচ্ছে এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেড’-এর নথি মিলেছে মোট ১৬৫ পাতার।এই সমস্ত তথ্য গুলি এদিন আদালতের সামনে প্রকাশ করেছেন ইডি।সব মিলিয়ে এই তদন্ত আরো কতদূর এগোয়,আরো কত দুর্নীতির খবর পাওয়া যায় সেইদিকে চোখ সবার।

 

আরো পড়ুন:Partha Chatterjee : বুকে ব্যথা নিয়ে এইমস-এ পার্থ