পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি প্রসঙ্গে কী বলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সেইদিকে চোখ ছিল সবাই।এরইমধ্যে আজ বঙ্গবিভূষণ ও বঙ্গভূষণ সম্মান প্রদানের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী এক হাত নিলেন বিরোধীদের।তিনি বলেন,-“যদি কেউ চোর হয়, ডাকাত হয়, তৃণমূল কংগ্রেস রেয়াত করে না। আমি নিজেদের ছেলেদের গ্রেফতার করিয়েছি। অন্যায় করলে আমি নিজের বিধায়ক, সাংসদ, মন্ত্রীদেরও রেয়াত করি না।”

মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আরও বলেন, “যদি কেউ অন্যায় করে থাকেন, বিচারে প্রমাণিত হলে, তার দায়িত্ব তিনি নিজে নেবেন। কারণ, সরকারের সঙ্গে যুক্ত নয় এবং পার্টির সঙ্গেও ওই মহিলার কোনও সম্পর্ক নেই। দল বা সরকারের সঙ্গে এর কোনওভাবেই যোগ নেই।”একইসঙ্গে বিরোধীদের উদ্দ্যেশ্যে বলেন,-“অযথা আমার গায়ে কালি ছেটানোর চেষ্টা করলে, মনে রাখবেন আলকাতরা কিন্তু আমার হাতেও আছে। ওয়াশিং মেশিনে আলকাতরা কখনো পরিষ্কার হয় না”।

এরপরই নিজের অবস্থান আরও স্পষ্ট করে দিয়ে মমতা বলেন, “যদি কেউ খারাপ কাজ করেন, বিচারে তাঁকে যতই চরম শাস্তি দিক না কেন, আমাদের কেউ এই বিষয়ে নাক গলাবে না। আমরা কোনওভাবেই পাশে দাঁড়াব না। আমি জীবনে যা করিনি, তা আমি করব না।”তিনি আরো বলেন,-“কেউ দোষী সাব্যস্ত হলে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হলেও আমার আপত্তি নেই।”

অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গেও তাঁর কোন ও সম্পর্ক নেই,সেইকথাও এদিন জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “সেই মহিলার (অর্পিতা মুখোপাধ্যায়) সঙ্গে সরকার বা দলের কোনও সম্পর্ক নেই। আমি একটি দুর্গা পুজো প্যান্ডেল উদ্বোধন করতে গিয়েছিলাম। স্পষ্টতই, সেখানে একজন মহিলা উপস্থিত ছিলেন। শুনেছি তিনি পার্থর বন্ধু। আমি কি ঈশ্বর যে জানব কে কার বন্ধু?”

নিজের কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, “আমি কারও পয়সায় খাই না। যখন রেলমন্ত্রী ছিলাম, তখনও নিজের পয়সায় চা খেতাম। আমি বই লিখি, খেটে আয় করি। আমি যা বইয়ের রয়্যালিটি পাই, অনেকেই তা পান না। যে অন্যায় করেছে, তাকে বলুন, আমার কিছু যায়-আসে না। কিন্তু আমি না জেনে কী করে বলব? বিচারের আগেই সব হয়ে গেল। বেশি ট্যাঁ ফোঁ করবেন না। আমার ছবি নিয়ে কুত্‍সা করছেন, আমি পুজোয় যাই। অর্গানাইজাররা যদি কাউকে স্টেজে আগে থেকে ডেকে রাখে, তাতে আমি কী করতে পারি।”

 

আরো পড়ুন:Partha Chatterjee:পার্থ-অর্পিতার যৌথ সম্পত্তি আছে,আদালতে দাবি ইডির!