এসএসসি (Ssc) নিয়োগ সংক্রান্ত মামলায় গতকালই পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) গ্রেফতার করা হয়েছে।তারপরই পার্থর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee) নামে এক অভিনেত্রীকে ২২ কোটি টাকা সহ গ্রেফতার করা হয়েছে।

এই বিপুল পরিমান অর্থ উদ্ধারের সাথে সাথে আরও একাধিক নথিও উদ্ধার করে ইডি (ED)। সেই সমস্ত নথি দেখেই কেন্দ্রীয় তদন্ত সংস্থার (ইডি) আশঙ্কা, শিক্ষক নিয়োগে দুর্নীতির টাকা গিয়েছে বাংলাদেশে। হাওয়ালার মাধ্যমে বিপুল টাকা সীমান্ত পার করা হয়েছে। এর পেছনে রয়েছে একটি ব্যবসায়ীক সংস্থা। এবার সেই সংস্থাকে চিঠি পাঠাচ্ছে ইডি। ইডি (ED) সূত্রে খবর, কেন্দ্রীয় আর্থিক দুর্নীতি তদন্ত সংস্থার নজরে বর্তমানে রয়েছে একটি টেক্সটাইল কোম্পানি।ওই কোম্পানিটি হাওয়ালার মাধ্যমে বাংলাদেশে (Bangladesh) পাঠিয়েছে এসএসসি দুর্নীতির বিপুল টাকা। ওই কোম্পানির যারা ডাইরেক্টর তাদের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ায়ের (Partha Chatterjee) অত্যন্ত ঘনিষ্ট সম্পর্ক রয়েছে। তাই কাছে নোটিস পাঠানো হচ্ছে।

ইডির অনুমান এসএসসির দুর্নীতিতে অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বাড়ি থেকে উদ্ধার হওয়া ২২ কোটি টাকার বাইরেও লেনদেনের পরিমান আরও অনেক বেশি। সেই বিপুল টাকা গেল কোথায়? সেটাই পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি ওই কোম্পানির ডিরেক্টরদের কাছেও জানতে চাওয়া হবে।

 

আরো পড়ুন:Ssc:পার্থর কুশপুতুল পুড়িয়ে,নকল টাকার সাথে মুড়ি ছড়িয়ে,মিছিল বিজেপির!