২১ জুলাইয়ের প্রস্তুতি খতিয়ে দেখতে বৃহস্পতিবার বিধাননগরের সেন্ট্রাল পার্কে আসেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।এদিন তার সঙ্গে উপস্থিত ছিলেন মন্ত্রী সুজিত বোস, জ্যোতিপ্রিয় মল্লিক, বিধান নগর মেয়র কৃষ্ণা চক্রবর্তী,চেয়ারম্যান সব্যসাচী দত্ত সহ অন্যান্যরা।আর সেখান থেকেই একের পর এক বিষয়ে বিজেপি সরকারকে তোপ দাগেন অভিষেক।

 

নতুন সংসদ ভবনে নব নির্মিত অশোকস্তম্ভ নিয়ে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলেন,”নিজেদের পৈতৃক সম্পত্তির মত দেশ চালানো হচ্ছে।রাষ্ট্রপতি পদের প্রতি সম্মান দেখানো হয় না। প্রধানমন্ত্রী কেন অশোকস্তম্ভের উদ্বোধন করলেন,রাষ্ট্রপতি নয় কেন?”এছাড়াও সংসদে অসংসদীয় ভাষা বন্ধ নিয়ে অভিষেকের যুক্তি, “স্বৈরতান্ত্রিক, একনায়কতন্ত্র, দাম্ভিকতার পরিচয় কেন্দ্রের। কেন্দ্র ঠিক করে দেবে আমরা কী খাব, কীভাবে পুজো করব, কী বলব?ব্রিটিশ শাসনেও মানুষ এতটা পরাধীন ছিল না। বিরোধীদের কাজ প্রতিবাদ জানানো।সাংসদ কী বলবে তা ঠিক করবে সংসদ?”

 

পাশাপাশি সিবিআইয়ের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তোলেন অভিষেক। বলেন, একটা লোক চিঠি লিখে আদালতে অভিযোগ জানাল। সাংবাদিককেও বলেছেন সুদীপ্ত সেন। গ্রেফতারি তো ছেড়ে দিন, এরপরেও শুভেন্দু অধিকারীকে একবারও ডাকা হল না। কেন? সিবিআইকে নিরপেক্ষতার প্রমাণ দিতে হবে বলে দাবি অভিষেকের। কেন তৃণমূল থেকে ডাকা হবে? প্রশ্ন তাঁর।

 

এছাড়াও একুশে জুলাইয়ের বিস্তারিত আয়োজন নিয়ে বলেন অভিষেক বলেন, ”পরপর দু’বছর, ২০২০-২১ সালে একুশে জুলাইয়ের সভা হয়নি, সেই কারণে এ বার বাড়তি উত্‍সাহ রয়েছে সভা ঘিরে। এ বারের একুশে জুলাইয়ের সভায় রাজ্যের গ্রাম থেকে অনেক মানুষ আসবেন। রাজ্যের সব পঞ্চায়েত থেকে, সব গ্রাম থেকে মানুষেরা আসবেন”।

 

আরো পড়ুন:Mamata Banerjee:প্রাতঃভ্রমণে বেরিয়ে ফুচকার পর এবার মোমো বানালেন মুখ্যমন্ত্রী!