বিজেপি এবং তৃণমূল দুই শিবিরকেই একসঙ্গে নিশানা করলেন এবার প্রদেশ কংগ্রেস সভাপতি তথা মুর্শিদাবাদের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)।মূলত,দার্জিলিং রাজভবনে মমতা বন্দ্যোপাধ্যায়কে চায়ের আমন্ত্রণ জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

 

বুধবার এই প্রসঙ্গ টেনে অধিরবাবু বলেন, “মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর মধ্যে গোপন বোঝাপড়া রয়েছে, তা আমাদের কাছে স্পষ্ট। দিল্লিতে দেখতে পাই আমরা সেটা। মোদীও বলছেন কংগ্রেস মুক্ত ভারত, মমতাও বলছেন কংগ্রেস মুক্ত ভারত। মোদী বলছেন কংগ্রেস হঠাও, মমতাও বলছেন কংগ্রেস হঠাও। তাই রাজ্যপালের কাছে তিনি যাবেন, চা খাবেন, হিমন্ত বিশ্বশর্মা আসবেন, এতে তো অবাক হওয়ার কিছু নেই।”

 

এছাড়াও শিয়ালদা মেট্রো নিয়ে এদিন অধীরবাবু প্রশ্ন তোলেন,”মমতাকে কৃতিত্ব দেওয়া হবে কেন? মুখ্যমন্ত্রী মেট্রোর কোনও প্রকল্প উদ্বোধনে যাবেন কেন? প্রোটোকল বলছে, স্থানীয় সাংসদ-বিধায়কদের আমন্ত্রণ জানাবে উদ্বোধনে। সেটাই নিয়ম”। এরপরই অধীরবাবুর ব্যঙ্গ, “এটা যেন গ্রামের আম পাড়া নিয়ে বিতর্ক চলছে। রেলের একটি উদ্বোধনে মুখ্যমন্ত্রীকে ডাকতেই হবে তার কোনও মানে নেই”। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি কেন এই প্রকল্পের উদ্বোধন করলেন তা নিয়েও প্রশ্ন তোলেন এই কংগ্রেস সাংসদ। তাঁর প্রশ্ন, “স্মৃতি সমাজ কল্যাণ মন্ত্রকের মন্ত্রী। তাঁকে কেন পাঠানো হল রেলের প্রকল্প উদ্বোধনে? এটা আসলে উদ্বোধনের নামে চালাকি করা হচ্ছে।”

 

আরো পড়ুন:Rahul Gandhi:ইডির দপ্তরে রাহুল,রাজপথ জুড়ে কংগ্রেসের বিক্ষোভ!