এবার ডায়মন্ড হারবারের মতো ‘এক ডাকে অভিষেক’ কর্মসূচি চালু হল জলপাইগুড়ি, কোচবিহার,আলিপুরদুয়ারে।মঙ্গলবার ধূপগুড়ির জনসভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) জানান, “এক ডাকে অভিষেক কর্মসূচি আমি ডায়মন্ড হারবারের জন্য চালু করেছিলাম। এবার জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারেও এক ডাকে অভিষেক। নম্বর হল ৭৮৮৭৭৭৮৮৭৭। সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা। কারও বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে আমাকে জানাবেন। জেলা পরিষদ, পঞ্চায়েতে কাজ না হলে জানান, ব্লকে অভিযোগ থাকলে আমাকে জানান। আমি আমার সামর্থ অনুযায়ী সব সমস্যা সমাধানের চেষ্টা করব।”

 

নিজের এলাকার মানুষের পাশে থাকার জন্য কর্মীদের উদ্দ্যেশ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “সাতদিন পর তো কলকাতায় আসবেন, ২১ জুলাইয়ের অনুষ্ঠানে যোগ দিতে। কলকাতা আসার আগে হাতে করে রিপোর্ট আনবেন, গত এক বছরে কে কত বুথে গেছেন, তার রিপোর্ট নিয়ে আসবেন। বুথে যাওয়ার ছবি নিয়ে আসবেন। আনতে না পারলে মনে রাখবেন, তৃণমূল আর কাউকে তুষ্ট করার জন্য চলবে না। মানুষকে খুশি করার জন্য চলে তৃণমূল। মানুষ তৃণমূলকে ভোট দিতে চায়। কিন্তু কয়েকটা মানুষের মুখ দেখে ভোট দেয়নি। তাদের চিহ্নিত করেছি। পঞ্চায়েত ভোটে তাদের আর টিকিট দেব না। গণতন্ত্রে গণদেবতার রায় শিরোধার্য। শুধু বড় বড় সভা করলে নেতা নয়। মানুষের কাছে যেতে হবে। দু’মাসের মধ্যে সব বুথে কর্মসূচি নিতে হবে। জেলার দায়িত্ব পেলে নিজেকে কেউকেটা ভাবা চলবে না। সামনে দু’টো পিছনে চারটে গাড়ি নিয়ে ঘোরা চলবে না। হেঁটে, সাইকেলে ঘুরুন মানুষের কাছে। তাঁদের কথা শুনুন।”

 

মূলত,বেশ কয়েকদিন আগেই ডায়মন্ড হারবারের জন্য ‘এক ডাকে অভিষেক’ কর্মসূচি চালু করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhisekh Banerjee)।এবার সেই একইরকম কর্মসূচি চালু করলেন তিনি আরো অনেক জায়গায়।মানুষের পাশে থাকার অঙ্গীকার নিয়ে সবসময় নিত্যনতুন ভাবনায় নিজেদেরকে আবদ্ধ রাখেন রাজ্যের শাসক দল।সেইরকম আরো এক নতুন পদক্ষেপ নিচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

 

আরো পড়ুন:Mamata Banerjee:পাহাড়ে অন্য মেজাজে মুখ্যমন্ত্রী,কফির কাপে চুমুকের সাথে গাইলেন রবীন্দ্রসঙ্গীত!