রাজনৈতির অশান্ত পরিস্থিতির মধ্যেও সুষ্ঠু ভাবে ক্রিকেট সিরিজ আয়োজন করেছে শ্রীলঙ্কা। বিক্ষোভ, অস্থিরতার কোনও আঁচ অস্ট্রেলিয়া দলের কাছে পৌঁছতে দেননি আয়োজকরা। দেশে ফেরার আগে আতিথেয়তায় মুগ্ধ ডেভিড ওয়ার্নার (David Warner) শ্রীলঙ্কার মানুষকে ধন্যবাদ জানালেন।

অর্থনীতির বেহাল দশা। অস্থির রাজনৈতিক পরিস্থিতি। সাধারণ মানুষের বিক্ষোভ-প্রতিবাদ। জনতার দখলে রাষ্ট্রপতির প্রাসাদ। ‘নিখোঁজ’ রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষে। গণবিক্ষোভে কার্যত জ্বলছে। গত কয়েক মাস ধরে শ্রীলঙ্কার পরিস্থিতি ক্রমশ খারাপ হয়েছে। এই পরিস্থিতিতে শ্রীলঙ্কা সফর নিয়ে এক সময় দ্বিধায় ছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। নিরাপত্তা নিয়ে আশঙ্কায় ছিলেন ক্রিকেটারদের একাংশও। তাও শ্রীলঙ্কার ক্রিকেট কর্তাদের আশ্বাসে শেষ পর্যন্ত সফরে আসতে রাজি হন প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার (David Warner), স্টিভ স্মিথরা।

আরও পড়ুন: Brendon McCullum: ইংল্যান্ডের কোচের দায়িত্ব নিয়েই সফল ম্যাকালাম

সুত্রের খবর, ওয়ার্নার (David Warner) নেটমাধ্যমে শ্রীলঙ্কার বিষয়ে লিখেছেন, ‘‘খুবই কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। এই সঙ্কটের মধ্যেও আমাদের আতিথেয়তা দেওয়ার জন্য শ্রীলঙ্কাকে ধন্যবাদ। এই পরিস্থিতিতেও আমরা নিশ্চিন্তে ক্রিকেট খেলতে পেরেছি। আসার পর থেকে আমরা দারুণ সমর্থনও পেয়েছি শ্রীলঙ্কার মানুষদের কাছে।’’