মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) নিয়ে কুকথা বলার অভিযোগে এবার বিজেপির সর্বভারতীয় গর্জে উঠল তৃণমূল কংগ্রেস।তৃণমূল সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুর ৩টে নাগাদ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর নেতৃত্বে রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে যাচ্ছে তৃণমূলের ৮ সদস্যের প্রতিনিধি দল।এই দলে রয়েছেন ব্রাত্য বসু, কুণাল ঘোষ, তাপস রায়, শশী পাঁজা, সাজদা আহমেদ, মালা রায়, নয়না বন্দ্যোপাধ্যায় ও কাকলি ঘোষদস্তিদার। তাঁরা রাজ্যপালকে স্মারকলিপি দিয়ে হস্তক্ষেপ দাবি করবেন বলে জানা গিয়েছে। দিলীপ ঘোষের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহনের পাশপাশি ক্ষমা চাওয়ার দাবি তুলবেন ধনকড়ের কাছে।

 

ঠিক কি বলেছিলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)?জানা যায় তিনি একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের কনক্লেভে বলেছিলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মা-বাবার ঠিক নেই।” এই ধরণের মন্তব্যর তীব্র নিন্দা করে তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের দাবি, “এই মন্তব্যের জন্য দিলীপ ঘোষকে ক্ষমা চাইতে হবে।” তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “দিলীপ ঘোষ বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের মা-বাবার ঠিক নেই। এই ধরণের মন্তব্য নিন্দনীয়। আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি।”

 

এদিকে আজই ইকো পার্ক থানায় দিলীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তৃণমূল কংগ্রেসের যুবনেতা কুন্তল ঘোষ।যদিও গতকালই সেই মন্তব্যের ভিডিয়ো পোস্ট করে প্রতিবাদ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

 

সরাসরি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলেন, ‘এধরনের ভুলভাল কথা বলা ব্যক্তিদের এবার গ্রেপ্তার করা উচিত্‍। বর্তমানে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সম্পর্কে বিজেপি নেতারা এভাবে কথা বলেন!’ তিনি আরও লেখেন, ‘রাজনীতিতে কাদা ছোঁড়াছুঁড়ি চালিয়ে যাচ্ছেন দিলীপ ঘোষের মতো লকেরা। তাঁদের নিয়ন্ত্রণ করার কোনও চেষ্টাই নেই।’ তারপরই দেখা যায় অভিষেকের সুরে দিলীপকে আক্রমণ শানান অন্য তৃণমূলে (Tmc) নেতারাও।সব মিলিয়ে শেষ পর্যন্ত কি হয়,এখন সেটাই দেখার।

 

আরো পড়ুন:Mamata Banerjee:আগুন নিয়ে খেলা করা উচিত নয়,নূপুর শর্মা ইস্যুতে ফের সরব মুখ্যমন্ত্রী!