গত বারের বিশ্ব যুব বক্সিংয়ে চ্যাম্পিয়ন আলফিয়া পাঠান (Alfiya Pathan) কাজ়াখস্তানে চলতি এলোর্দা কাপ বক্সিংয়ে ভারতকে সোনা উপহার দিলেন। মেয়েদের ৮১ কেজি বিভাগে নাগপুরের এই মহিলা বক্সার ৫-০ ফলে উড়িয়ে দিয়েছেন কাজ়াখস্তানের বক্সার লাজ়্জত কুইগেইবায়েভাকে।

কুইগেইবায়েভা ২০১৬ সালে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিলেন এবং এই বিভাগে তাঁকেই সকলে সম্ভাব্য চ্যাম্পিয়ন বলে মনে করেছিলেন। আলফিয়া (Alfiya Pathan) ছাড়াও ভারতকে দ্বিতীয় সোনা তুলে দিয়েছেন গীতিকা। তিনি মেয়েদের ৪৮ কেজি বিভাগ ফাইনালে ৪-১ ফলে হারিয়ে দেন স্বদেশীয় কালাইবনিকে। কুইগেইবায়েভাকে। যিনি ২০১৬ সালে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিলেন এবং এই বিভাগে তাঁকেই সকলে সম্ভাব্য চ্যাম্পিয়ন বলে মনে করেছিলেন। এই প্রথম বার আর্তর্জাতিক মঞ্চে লড়াই করতে নেমেছিলেন আলফিয়া। শুরু থেকে তাঁর আক্রমণের সামনে কার্যত আত্মসমর্পণ করেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন।

আরও পড়ুন: BCCI: পরিকাঠামো নিয়ে আদালতের তোপ বিসিসিআইকে

সুত্রের খবর, ম্যাচের পরে উল্লসিত আলফিয়া (Alfiya Pathan) বলেছেন, “এখনও যেন বিশ্বাস হচ্ছে না। সোনা জয়ের একটা অপূর্ব অনুভূতি রয়েছে। বিশেষ করে, প্রাক্তন বিশ্বসেরাকে হারিয়ে সোনা জেতার একটা দারুণ সুখানুভূতি রয়েছে।”