নবী মোহাম্মদকে নিয়ে আপত্তিজনক মন্তব্যের জেরে নূপুর শর্মাকে (Nupur Sharma) বহিষ্কার করেছে আগেই বিজেপি। কিন্তু তারপরও রেশ কাটছে না। মহম্মদকে নিয়ে আপত্তিজনক মন্তব্যের অভিযোগে দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ শুরু হয়েছে। এবার তার রেশ পড়ল শহর কলকাতায়ও।

 

শুক্রবারের নমাজের পর কলকাতা, হাওড়াসহ রাজ্যের বিভিন্ন জেলায় শুরু হয় অবরোধ। যার জেরে চূড়ান্ত ভোগান্তি পোহাতে হয় নিত্যযাত্রীদের। অবরোধ রুখতে একাধিক জায়গায় ১৪৪ ধারা জারি করে পুলিশ।আজ দুপুরে কলকাতার পার্ক সার্কাস মোড় পথ অবরোধ করেন মুসলিমরা। দীর্ঘক্ষণ ধরে চলে অবরোধ।হাওড়ার ধূলাগড়েও হয় একই রকম পথ অবরোধ। অবরোধ তুলতে গেলে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি করে মুসলিমরা। পালটা লাঠি চালিয়ে অবরোধ তোলে পুলিশ।এমনকি নূপুর শর্মার গ্রেফতারির দাবিতে এদিন বর্ধমান শহরেও প্রতিবাদ মিছিল করেন মুসলিমরা। বর্ধমান স্টেশন থেকে কার্জন গেট পর্যন্ত মিছিল করে অবস্থানে বসেন বিক্ষোভকারীরা।

 

শুধু বাংলার পার্ক সার্কাস নয় দিল্লি, উত্তরপ্রদেশের সহারানপুর, মোরাদাবাদ, প্রয়াগরাজ থেকেও একই বিক্ষোভের খবর শোনা গিয়েছে।এছাড়াও নূপুর, নবীনের গ্রেফতারির দাবিতে বিক্ষোভের খবর এসেছে দেশের অন্য জায়গা থেকেও।সব জায়গাতেই দেখা যায় প্ল্যাকার্ড হাতে মানুষ নীপুর শর্মা, নবীন জিন্দালদের বিরুদ্ধে স্লোগান তোলেন।

 

সম্প্রতি এক টিভি চ্যানেলের বিতর্কে মুসলিমদের নবী হজরত মহম্মদকে নিয়ে কটূক্তি করেছিলেন বিজেপি মুখপাত্র নূপূর শর্মা (Nupur Sharma)। তাকে সমর্থন জানিয়ে মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা উসকে দিয়ে টুইট করেছিলেন দিল্লি বিজেপির মিডিয়া সেলের প্রধান নবীন জিন্দল। আর হজরত মহম্মদকে নিয়ে ওই কটূক্তির প্রতিবাদে গত কয়েকদিন ধরেই উত্তাল হয়ে ওঠে দেশ।

 

আরো পড়ুন:Prahlad Modi:কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামছেন নরেন্দ্র মোদীর ভাই