কংগ্রেস নেতা এবং পাঞ্জাবী গায়ক সিদ্ধু মুজ ওয়ালাকে (Sidhu Moose Wala) গুলে করে হত্যা। পঞ্জাবের মনসা জেলাতে এই ঘটনা ঘটেছে। গুলি চালানোর ঘটনায় জখম হয়েছেন আরও ২ জন। মানসা হাসপাতালের সিভিল সার্জন রঞ্জিত রাই বলেছেন, সিধু মুজ ওয়ালাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। অর্থাত্‍ ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

 

প্রসঙ্গত, পাঞ্জাবের জনপ্রিয় গায়ক সিধু বিধানসভা ভোটের আগে ২০২১ সালের ডিসেম্বর মাসে কংগ্রেসে যোগ দেন। তার পর মানসা বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে ভোটেও লড়েছিলেন তিনি। তবে আপ প্রার্থী ডা. বিজয় সিংলার কাছে ৬৩ হাজারেরও বেশি ভোটে পরাজিত হন সিধু। তবে তাঁকে বিশেষ নিরাপত্তা দেওয়া হয়েছিল। কিন্তু ক্ষমতায় আসার পাঁচ মাসের মধ্যে পাঞ্জাবের ৪২৪ জন ভিআইপির নিরাপত্তা প্রত্যাহার করে নেয়। তার পর দিনই ঘটে গেল এই অঘটন ঘটে পাঞ্জাবে।

 

জানা যায় মানসা এলাকার জাওহারকে গ্রামে একটি গাড়িতে ছিলেন সিধু ও তাঁর তিন বন্ধু। তাঁদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে দুষ্কৃতীরা। তাঁদের উদ্ধার করে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে সিধুকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্‍সকরা। বাকি দু’জন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। কে বা কারা গুলি ছুঁড়ল তা এখনও স্পষ্ট নয়। তদন্ত শুরু করেছে পুলিশ। মনে করা হচ্ছে, কানাডার কুখ্যাত গ্যাংস্টারের নির্দেশেই এই হামলা।এই ঘটনায় অভিযুক্তদের রেহাই দেওয়া হবে না বলে কড়া বার্তা দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। উঠতি কংগ্রেস নেতা তথা জনপ্রিয় গায়কের এইভাবে মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীও।

 

আরো পড়ুন:BJP:চ্যালাকাঠ দিয়ে বিজেপি নেতাকে পিটিয়ে খুনের অভিযোগ উঠল দ্বিতীয় স্ত্রীর প্রাক্তন স্বামীর বিরুদ্ধে