বিজেপির (BJP) প্রতিবাদ মিছিলকে কেন্দ্র করে রণক্ষেত্র যাদবপুরে। একাধিক দুর্নীতির অভিযোগে প্রতিবাদ জানাতে শনিবার সেলিমপুর থেকে মিছিল শুরু করে বিজেপি (BJP)। কিন্তু অভিযোগ মিছিল কিছুটা এগোতেই মিছিল আটকে দেয় পুলিশ।যা নিয়ে শুরু হয় পুলিশের সঙ্গে খন্ডযুদ্ধ বেঁধে যায় আন্দোলনকারীদের সঙ্গে। যার ফলে উত্তপ্ত হয়ে ওঠে যাদবপুর।

 

মূলত কি ঘটেছিল এদিন? সূত্রের খবর বাংলায় বেকারত্ব থেকে এসএসসি-তে নিয়োগ দুর্নীতি, বিভিন্ন ইস্যুতে প্রতিবাদ জানাতেই বিজেপির (BJP) তরফে মিছিলের ডাক দেওয়া হয়। কিন্তু সেই মিছিলে একটি ট্যাবলো ব্যবহার করা হয়। যেখানে জেল বন্দি পার্থ চট্টোপাধ্যায়কে প্রতিকি হিসাবে ব্যবহার করা হয়। আর সেই ট্যাবলো পুলিশের তরফে ভেঙে দিতেই রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা।

 

জানা যায় বিজেপি (BJP) নেতা-কর্মী এবং পুলিশের সঙ্গে প্রথমে হাতাহাতি আর এরপর খন্ডযুদ্ধ বেঁধে যায়। আর এই ঘটনায় পুলিশের বেশ কয়েকজন আহত বলে জানা যাচ্ছে।এমনকি যাদবপুর থানার ওসি-ও আক্রান্ত হন বলেই অভিযোগ ওঠে।

 

অন্যদিকে বিজেপির (BJP) দাবি, পুলিশ তাঁদের উপর লাঠিচার্জ করেছে। আর এই ঘটনায় বেশ কয়েকজন বিজেপি কর্মী আহত বলে দাবি। তাঁদের হাসপাতালে নিয়ে যেতে হয়েছে বলেও দাবি। শুধু তাই নয়, পুরুষ মহিলারা মহিলাদের উপর মারধর করেছে বলেও অভিযোগ বিজেপি। যদিও পুলিশের তরফে এহেন অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করা হয়েছে।

 

জানা যায় পুলিশের সঙ্গে খন্ডযুদ্ধ বেঁধে যাওয়ার পরই ঘটনার প্রতিবাদে অবস্থান-বিক্ষোভে বসে যান বিক্ষোভকারীরা। এমনকি পরবর্তীকালে যাদবপুর থানার সামনেও বিজেপির তরফে অবরোধ করা হয়।

 

প্রায় ঘন্টাখানেক ধরে রাস্তা ব্লক করে চলে এই বিক্ষোভ। এমনকি রাস্তার মাঝখানে টায়ার জ্বালিয়েই বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি (BJP) নেতা-কর্মীরা। যার জেরে তীব্র যানজট তৈরি হয়। যাদবপুর থানার সামনে চারটি রাস্তাই একেবারে আটকে যায়। বিশেষ করে একেবারে অফিস টাইম। অনেকেই এই সময়ে বাড়ি ফেরেন। আর এই বিক্ষোভে পড়ে আটকে পড়েন বহু যাত্রীই। যদিও পুলিশের তরফে সেই অবরোধ বারবার তোলার চেষ্টা চালানো হয়। আর তা নিয়ে দফায় দফায় সংঘাত তৈরি হয়।

 

এরপরই যাদবপুর থানার সামনে পথ অবরোধ বিজেপির (BJP)। রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানান গেরুয়া শিবিরের সমর্থকরা। ব্যস্ত সময়ে দীর্ঘক্ষণ ধরে বন্ধ থাকে রাস্তা।তবে পরবর্তীকালে পুলিশের তরফে এই বিক্ষোভ মিছিল তুলে দিতে পারে বলে জানা যায়।

 

আরো পড়ুন:BJP:করুণাময়ীতে বিজেপি যুব মোর্চার অভিযান ঘিরে ধুন্ধুমার