মেয়র হওয়ার জন্য সর্বনিম্ন বয়স প্রয়োজন ২১ বছর। তবে এত কম বয়সে মেয়র হওয়ার নজির গড়তে পারেননি কেউ। কিন্ত ৩৩৪ বছরের ইতিহাসে বড়ো নজির গড়লেন প্রিয়া রাজন (Priya Rajan)। বয়স তাঁর মাত্র ২৮। দলিত যুবতী। প্রথমবারের মতো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। আর তাতেই ইতিহাস রচনা করলেন চেন্নাইয়ের প্রিয়া রাজন। ২৮ বছর বয়সি প্রিয়া চেন্নাইয়ের ৩৩৪ বছরের ইতিহাসে সর্বকনিষ্ঠা মেয়র হলেন। পাশাপাশি তিনিই চেন্নাইয়ের প্রথম দলিত, দলিত মহিলা এবং তৃতীয় মহিলা মেয়র।

সুত্রের খবর, চেন্নাই পুরভোটে বিপুল সংখ্যাগরিষ্টতা পেয়েছে শাসকদল ডিএমকে। মোট ২০০টি ওয়ার্ডের মধ্যে ১৫৩ ওয়ার্ডের দখল নেয় তারা। ডিএমকের জোটসঙ্গীরা আরও ২৫টি ওয়ার্ডে জেতার ফলে মোট ১৭৮টি ওয়ার্ড দখলে চলে যায় তাদের। এই ভোটেই চেন্নাইয়ের থিরুভিকা নগর এলাকার ৭৪ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন প্রিয়া (Priya Rajan)। তাঁকেই চেন্নাইয়ের মেয়র হিসেবে বেছে নেওয়া হয়েছে। প্রসঙ্গত, প্রিয়ার বাবা একজন ডিএমকে নেতা। প্রিয়া নিজে মাত্র ১৮ বছর বয়সে যোগ দিয়েছিলেন দলে এবং তিনি কমার্সের স্নাতোকত্তর।

তবে চর্চা শুধু তাঁকে নিয়েই নয়। প্রিয়া (Priya Rajan) ছাড়াও আরও বেশ কয়েকজন শিক্ষিত তরুণ রাজ্যের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ পাচ্ছেন বলেই খবর। কমপক্ষে ২০ জন স্নাতক এবং ১১ জন স্নাতকোত্তর বিভিন্ন পুরসভার মেয়র এবং ডেপুটি মেয়র হবেন বলে জানা গিয়েছে। চেন্নাইয়ের মেয়র দলিত যুবতী প্রিয়া ছাড়াও তাম্বারাম এবং আভাদির মেয়রও হতে চলেছেন দলিত।