যত দিন যাচ্ছে ইউক্রেনের উপর রাশিয়ার হামলা আরও ধ্বংসাত্মক রূপ নিচ্ছে। ইউক্রেনের রাজধানী কিয়েভে টেলিভিশন টাওয়ারে এদিন হামলা চালাল রুশ সেনা(Russia-Ukraine)। ইউক্রেন সরকারের তরফে জানানো হয়েছে টেলিভিশন টাওয়ারে এহেন হামলার ফলে ব্রডকাস্ট পরিষেবা সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। ঘটনাটি আসলে কি ঘটে?

সূত্রের খবর টেলিভিশন টাওয়ারের কাছে পরপর বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা যায় এবং তারপরেই দেখা যায় গোটা আকাশ কালো ধোঁয়ায় ছেয়ে গিয়েছে। সঙ্গে সঙ্গেই টেলিভিশন চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দিতে বাধ্য হয়। রাশিয়া ইউক্রেন(Russia-Ukraine)-এর যুদ্ধকালীন পরিস্থিতিতে মূলত যোগাযোগ বিচ্ছিন্ন করতে এবং ব্রডকাস্ট পরিষেবায় বিঘ্ন ঘটাতেই এই হামলা চালানো হয়েছে বলে মনে করছেন ইউক্রেনের অভ্যন্তরীণ মন্ত্রক। বিস্ফোরণে নিহতের সংখ্যা কমপক্ষে ৫ জন, আহত হয়েছেন অনেকে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে মঙ্গলবার বলা হয়েছিল রুশ বাহিনী ইউক্রেনে নির্ভুল নিশানায় প্রস্তুতি নিচ্ছে। এক বিবৃতিতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, ‘সিকিউরিটি সার্ভিস অফ ইউক্রেন (এসবিইউ) এবং ৭২ সেন্টার ফর ইনফরমেশন অ্যান্ড সাইকোলজিক্যাল অপারেশনস (পিএসও)-এর বিরুদ্ধে শক্তিশালী নির্ভুল হামলার প্রস্তুতি শুরু হয়েছে। রাশিয়ার বিরুদ্ধে উস্কানিতে যুক্ত ইউক্রেনবাসী, মূলত যাঁরা রিলে স্টেশনের কাছাকাছি কিয়েভের বাসিন্দা- তাঁদের বাড়ি-ঘর ছেড়ে চলে যাওয়ার অনুরোধ করছি।’ তারপরেই কিয়েভে টেলিভিশন টাওয়ারে হামলা চালানো হয়। ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা অ্যান্তন হেরাশচেঙ্কো(Anton Herashchenko) এই হামলার কথা জানিয়েছেন।