যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের মধ্যে তিনিও ছিলেন একজন। ইউক্রেনে মেডিকেল পড়তে গিয়েছিলেন। আর দেশে ফেরা হলো না। ইউক্রেনের খারকিভ এ বিস্ফোরণে নিহত হয়েছেন কর্নাটকের সেই তরুণ(Student death)।

নিহত পড়ুয়ার নাম নবীন শেখারাপ্পা জ্ঞানগউধ(Naveen Shekharappa Gyanagoudar)। নবীন খারকিভ মেডিকেল ইউনিভার্সিটির চতুর্থ বর্ষের পড়ুয়া ছিলেন। রুটি এবং প্রয়োজনীয় কিছু জিনিস কিনতে দোকানে লাইন দিয়েছিলেন তিনি। সেখানেই মারাত্মক বিস্ফোরণে নিহত হয় নবীন(Student death)। সম্প্রতি প্রকাশ হওয়া এক ভিডিওতে দেখা গেছে, খারকিভ(Kharkiv) এর গভর্নর হাউজের সামনে হঠাৎই বিস্ফোরণে কেঁপে উঠেছে চারপাশ। সেই বিস্ফোরণেই নিহত হয় ভারতের এই পড়ুয়া(Student death)।

ঘটনাটি জানাজানি হওয়ার পরই শোকের ছায়া নেমেছে কর্নাটকের হাবেরিতে। জানা যাচ্ছে নবীনের বন্ধুই ফোনে তার মৃত্যু সংবাদ দেয়। ঘটনায় নবীনের বাবা-মা ভেঙে পড়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi) নবীনের পরিবারকে সমবেদনা জানিয়েছেন। কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই(Basavaraj Bommai) দুঃখ প্রকাশ করে টুইটারে লিখেছেন,’ইউক্রেনে বোমের হানায় কর্ণাটকের ছাত্র নবীনের মৃত্যুতে শোকস্তব্ধ। ওঁর আত্মার শান্তি কামনা ও পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। বিদেশমন্ত্রকের সঙ্গে ক্রমাগত যোগাযোগ রাখছি ওঁর মরদেহ ফিরিয়ে আনার বিষয়ে চেষ্টা করতে’।