পশ্চিমবঙ্গের পর এবার বিহার বিধানসভায় তুমুল হট্টগোল।নীতীশ কুমারের (Nitish Kumar) রাজ্যে অধিবেশনের মাঝপথে ৮ বিধায়ককে তুলে নিয়ে বিধানসভার বাইরে বের করে দেওয়া হল।

জানা যায় বৃহস্পতিবার বিহার বিধানসভায় রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন সিপিআই বিধায়করা। তাদের বক্তব্য, রাজ্যের আইনশৃঙ্খলার অবনতি হয়েছে। এর প্রতিবাদেই তারা বিধানসভা কক্ষে বিক্ষোভ দেখানো শুরু করেন। রীতিমতো চিত্‍কার করা শুরু করেন বিরোধীরা। এই সময় স্পিকার বিজয় কুমার সিনহা বিরোধীদের বলেন, এখন অধিবেশন চলতে দিন। পরে এই বিষয়ে আলোচনা হবে। যদিও সে কথা শুনতে রাজি হয়নি বিরোধীরা। এরপরেই মার্শালদের ডেকে বিধায়কদের বের করে দেওয়ার নির্দেশ দেন স্পিকার।

এরপর মার্শালদের মৌখিক অনুরোধ শুনতে রাজি হয়নি বিধায়করা। তারা বিহার সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। তখনই মার্শালরা ৮ বিধায়ককে তুলে নিয়ে বিধানসভার বাইরে বের করে দেন বলে জানা গিয়েছে। যখন এইভাবে বিধায়কদের বের করা হচ্ছিল তখনও তারা স্লোগান দিতে থাকেন- ‘গুন্ডাগিরি চলবে না’, ‘একনায়কতন্ত্র চলবে না’।এদিন এই বিষয়ে সিপিআই বিধায়ক বীরেন্দ্র গুপ্তা বলেন, ‘বিহারে আইন-শৃঙ্খলার অবনতি নিয়ে আমরা আলোচনা চেয়েছিলাম। কিন্তু, এই সরকার আলোচনার জন্য রাজি নয়। মার্শালদের দিয়ে আমাদের বের করে দেওয়া হয়েছে।’

 

আরো পড়ুন:BJP : মোদীর আমন্ত্রণ বৈঠক বাতিল নিয়ে জটিলতা