নাগাল্যান্ডের(Nagaland) ঘটনায় শোকপ্রকাশ করে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে লেখেন, ‘স্বজনহারা পরিবারের জন্য আমার সমবেদনা রইল। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।

ঘটনার সঠিক তদন্ত নিশ্চিত করা হোক। নিহতেরা যেন ন্যায় পায়।

তা নিশ্চিত করা হোক।’ কিন্তু, কেবল টুইট করেই থেমে থাকলেন না তিনি। নাগাল্যান্ডের(Nagaland) ঘটনায় মৃত গ্রামবাসীদের পরিবারের পাশে দাঁড়াতে তৃণমূলের প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নিলেন।

নাগাল্যান্ডের(Nagaland) ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে স্বরাষ্ট্রমন্ত্রকও। টুইট করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও ঘটনাটিকে দুর্ভাগ্যজনক বলে দাবি করেছেন।

তিনি টুইট করে লেখেন, ‘নাগাল্যান্ডের ওটিংয়ের ঘটনায় আমি সত্যিই স্তম্ভিত। নাগাল্যান্ডের মনের প্রিয়জন হারানো পরিবারগুলির প্রতি সমবেদনা জানাই।

রাজ্য সরকারের তৈরি SIT উচ্চ পর্যায়ের তদন্ত সত্যিটা সামনে নিয়ে আসবে এবং শোকসন্তপ্ত পরিবারগুলি ন্যায় পাবে বলে আমার বিশ্বাস।’

ইতিমধ্যেই এই ঘটনার যথাযথ তদন্তের নির্দেশ দিয়েছেন নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী(CM) নেইফু রিও (Neiphiu Rio)। তদন্তের জন্য গঠন করা হয়েছে SIT (Special Investigation Team)।

তিনি টুইট করে লেখেন, ‘ওটিং-য়ে সাধারণ মানুষের মৃত্যু খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। মনের ঘটনা অত্যন্ত নিন্দনীয়।

মৃত তেরো জন ব্যক্তির পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। উচ্চ পর্যায়ের বিশেষ SIT এই ঘটনার তদন্ত করবে।’

এই সঙ্গে পাশাপাশি জনতার কাছে শান্তি রক্ষার আবেদনও জানিয়েছেন তিনি। উদ্বেগ প্রকাশ করে টুইট করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও(Amit Shah) ঘটনাটিকে ‘দুর্ভাগ্যজনক’ বলে মন্তব্য করেন। তিনিও টুইট করে শোক বার্তা জ্ঞাপন করেছেন।